প্রচ্ছদ / বাংলাদেশ / অপরাধ / অ্যাপোলো হাসপাতালকে পাঁচ লাখ টাকা জরিমানা
Appolo Hospital

অ্যাপোলো হাসপাতালকে পাঁচ লাখ টাকা জরিমানা

মেয়াদ শেষ হওয়া রি-এজেন্ট এবং অনুমোদনহীন বিদেশি ওষুধ রাখার দায়ে রাজধানীর অভিজাত অ্যাপোলো হাসপাতালকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত অ্যাপোলো হাসপাতালে অভিযান চালিয়ে এ জরিমানা করে। র‍্যাব, স্বাস্থ্য মন্ত্রণালয় ও ওষুধ প্রশাসন যৌথভাবে অভিযানটি পরিচালনা করে।

সকাল নয়টা থেকে দুপুর সাড়ে ১২টা পর‌্যন্ত হাসপাতালের ল্যাবে ও ফার্মেসিতে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান শেষে সরোয়ার আলম সাংবাদিকদের বলেন, হাসপাতালের ল্যাবে মেয়াদ শেষ হয়ে যাওয়া রি-এজেন্ট পাওয়া গেছে। এগুলোর মেয়াদ চার মাস আগে শেষ হয়েছে। অন্যদিকে ফার্মেসিতে কিছু বিদেশি ওষুধ পাওয়া গেছে, যেগুলোর কোনো অনুমোদন নেই। এ কারণে তাদের পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসে নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম লিখেন, কোথায় যাবে রোগীরা ? দেশের সবচেয়ে ব্যায়বহুল এপোলো হাসপাতাল ঔষধ কিনেন এক নকলকারী ও চোরাকারবারির কাছ থেকে। যাকে গত তারিখ নিকুঞ্জ ২ থেকে নকল ঔষধ ও প্যাকেজিং ম্যাটিরিয়ালসহ গ্রেপ্তার করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেওয়া হয়েছে । আর মেয়াদোত্তীরণ রিএজেন্ট ব্যবহার তো আছে। আজ এ সব কারণে RAB 1, ঔষধ প্রশাসন অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় পরিচালিত ভ্রাম্যমান আদালত জরিমানা করে ৫ লক্ষ টাকা।

About Online Desk

The Daily Rangpur Chitra is the highest circulated regional daily newspaper of Rangpur Division, Bangladesh

Check Also

চালের দামে গরিব হলো আরও ৫ লাখ মানুষ

শুধু চালের মূল্যবৃদ্ধির কারণেই গত কয়েক মাসে ৫ লাখ ২০ হাজার মানুষ গরিব হয়ে গেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *