প্রচ্ছদ / আঞ্চলিক / রংপুর কারমাইকেলে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি
karmaykel collage

রংপুর কারমাইকেলে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

রংপুর কারমাইকেল কলেজ অধ্যক্ষর অপসারণ দাবিতে শিক্ষকদের অব্যাহত অবস্থান ধর্মঘটের পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত দল আজ ঢাকা ফিরছেন।

৩ সদস্যবিশিষ্ট তদন্ত দলটি গতকাল সোমবার রংপুরে পৌঁছে। গতকালই তারা তদন্ত কার্যক্রম শুরু করেন। কারমাইকেল কলেজের শিক্ষক ও অধ্যক্ষর সাথেও বৈঠক হয়েছে তাদের।

কলেজ সূত্রে জানা গেছে, কলেজ অধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল লতিফ মিয়ার বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতি এবং স্বেচ্ছাচারিতার অভিযোগে তার অপসারণ দাবিতে ১০ ফেব্রুয়ারি থেকে কালো ব্যাজ ধারণ করে শিক্ষকরা অবস্থান ধর্মঘট পালন অব্যাহত রেখেছেন। বিষয়টি খতিয়ে দেখতে শিক্ষা মন্ত্রণালয় থেকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর ঢাকার পরিচালক(প্রশিক্ষক) অধ্যাপক ড. আবদুল মালেককে। তদন্ত দলের অন্য দুই সদস্য হচ্ছেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মানবসম্পদ বিভাগের উপ-পরিচালক নাসির উদ্দিন।

আজ মঙ্গলবার বাকি কাজ সম্পন্ন করে তদন্ত দলটি ঢাকায় ফিরে আসার বলে কথা রয়েছে। ঢাকায় আসার পর দু’একদিনের মধ্যেই তারা তদন্ত রিপোর্ট পেশ করবেন বলে জানা গেছে।

কলেজের উপাধ্যক্ষ আবদুর রাজ্জাক ও শিক্ষক পরিষদ সাধারণ সম্পাদক আখতারুজ্জামান চৌধুরি বলেন, ‘তদন্ত দলটি কলেজে এসে আমাদের সাথে কথা বলেছেন। তারা মঙ্গলবার তদন্ত শেষে ঢাকায় ফিরে যাবেন।

এ ব্যাপারে তদন্ত দলের সাথে সাংবাদিকরা কথা বলতে চাইলেও তারা কোন কথা বলতে রাজি হননি।

About Online Desk

The Daily Rangpur Chitra is the highest circulated regional daily newspaper of Rangpur Division, Bangladesh

Check Also

রংপুরে শীতে কাবু আলু চাষির স্বপ্ন

রণজিৎ দাস: রংপুর সহ সারা দেশে কয়েকদিন থেকে চলছে কখনও ঘন কুয়াশা, কখনও আবার শৈত্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *