পূর্ণ নম্বর পেল এনামুলরা

প্রথম ইনিংসে পিছিয়ে থেকেও শেষ ওভারের নাটকীয়তায় একমাত্র তিনদিনের ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশ হাই পারফম্যান্স দল। প্রতিপক্ষ নর্দান টেরিটরি একাদশকে ২১ রানে হারিয়ে অস্ট্রেলিয়া সফর শেষ করলো লিটন দাসের দল।

এনামুলদের সূচনাটা দারুণ হয়। ৬ উইকেটে ৩১২ সংগ্রহ করে প্রথম ইনিংস ঘোষণা করে তার। দলের পক্ষে সর্বোচ্চ ১০৪ রানের অপরাজিত ইনিংস খেলেন ইরফান। দ্বিতীয় সর্বোচ্চ ৮৭ রান এসেছে মেহেদী মারুফের ব্যাট থেকে। এছাড়া রাব্বির দলের স্কোর বোর্ডে যোগ করেন ২৭ রান।

জবাবে ৭ উইকেট জারিয়ে ৩৫২ রান সংগ্রহ করে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে নর্দান টেরিটরি একাদশ। টাইগার বোলারদের মধ্যে ২৯ রান খরচায় ২টি উইকেট শিকার করেছেন তানভীর। টেরিটরির হয়ে ডিকম্যান ১০২* এবং হ্যাকনী ৯৭ রান করেন।

৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে হাই পারফরম্যান্স দল। কিন্তু প্রত্যাশা অনুযায়ী সংগ্রহ গড়তে পারেনি তারা। দ্রুত রান তুলতে গিয়ে অনেকেই উইকেট বিলিয়ে আসেন। শেষ পর্যন্ত সবকটি উইকেট খুইয়ে ২২৯ রানে আটকে যায় হাই পারফরম্যান্স একাদশ।

সেক্ষেত্রে জয়ের জন্য নর্দান টেরিটরির লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ১৯০ রান। তাও পারল না স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে স্লো-উইকেটে বাজিমাত করে বাংলাদেশি বোলাররা। ১৬৮ রানেই শেষ হয়ে যায় নর্দান টেরিটরি।

এর আগে পাঁচটি একদিনের ম্যাচের সবকটিতেই জিতেছে এনামুলরা। লড়াইয়ে ৫-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পাশাপাশি স্বাগতিক দলের বিপক্ষে ধবলধোলাইয়ের স্বাদ পেল বাংলাদেশ হাই পারফরম্যান্স দল।

Leave a Reply

Your email address will not be published.

Pin It on Pinterest