‘বাঙালির জাতীয় জীবনে সবচেয়ে আলোকিত অধ্যায় মুক্তিযুদ্ধ’

এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা বলেছেন, বাঙালির জাতীয় জীবনে সবচেয়ে আলোকিত অধ্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জিত হয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ, নিজস্ব জাতিসত্ত্বা, পবিত্র সংবিধান ও লাল-সবুজের পতাকা।

পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সোনার বাংলা সাংস্কৃতিক ফাউন্ডেশন আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক মুক্তিযোদ্ধা হাজী আব্দুস সাত্তারের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিচারপতি মো. ছিদ্দিকুর রহমান মিয়া, ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, ঢাকা জেলা ছাত্রলীগের সহসভাপতি এইচ এম মেহেদী ও মো. জসিম উদ্দিন।

রাঙ্গা বলেন, একটা জাতির নিজস্ব সংস্কৃতি চর্চার অর্জনসমূহ প্রতিটি মানুষের হৃদয়ে স্থান করে দিতে পারলে প্রজন্মের পর প্রজন্মের মাঝে নিজস্ব কৃষ্টি, সভ্যতা ও স্বকীয়তাকে চিরজাগরুক করতে পারে। সমাজে সত্য, সুন্দর, শান্তি ও সমৃদ্ধি প্রতিষ্ঠায় সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোর সহায়ক ভূমিকা অপরিহার্য।

তিনি বলেন, দেশ ও জাতিকে বেশি বেশি আলোকিত সাদামনের মানুষ উপহার দিতে হলে নতুন প্রজন্মকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া, সাহিত্য, সংস্কৃতি ও বিজ্ঞান চর্চায় দক্ষতা ও যোগ্যতা অর্জন করতে হবে।

পরে প্রতিমন্ত্রী ফাউন্ডেশনের পক্ষ থেকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা কৃতি ব্যক্তিদের সম্মাননা পদক তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published.

Pin It on Pinterest