বৃহস্পতিবার দেশব্যাপী বিক্ষোভ ডেকেছে বিএনপি

কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প থেকে ফেরার পথে ফেনীতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়েছে এমন দাবি করে দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বুধবার বেলা ১২টার পর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ ব্রিফিং করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা দেন।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার সারাদেশে জেলা সদর এবং শনিবার ঢাকা মহনগরে সকল থানায় বিক্ষোভ করবে বিএনপি।

রোহিঙ্গাদের মাঝে ত্রাণ দিতে গত শনিবার গাড়িবহর নিয়ে কক্সবাজারের উদ্দেশে রওনা হয় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ফেনীর মহিপালের একটু আগে পৌঁছার পর খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়। এ সময় বহরের নেতাকর্মীদের গাড়িসহ বেশ কয়েকটি গণমাধ্যমের গাড়ি ভাঙচুর করা হয়। এতে সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হন।

ত্রাণ বিরতণ শেষে মঙ্গলবার বিকালে ঢাকার ফেরার পথে মহিপালের কাছাকাছি স্থানে আসার পর দুটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়েছে এমন দাবি করে বিএনপি বিক্ষোভ কর্মসূচির ডাক দেয়।

সংবাদ ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের প্রচ্ছন্ন ইঙ্গিতে খালেদা জিয়ার গাড়িবহরে দফায় দফায় হামলার ঘটনা ঘটছে। এই হামলা সরকারের পরিকল্পিত বলেও অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, প্রথম দফা হামলার ব্যবস্থা নিলে পরেরবার হামলা হতো না।

সংঘাতের পথ পরিহার করে সরকারকে সমঝোতায় আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, সময় গেলে উপায় থাকবে না।

Leave a Reply

Your email address will not be published.

Pin It on Pinterest